তাঁর গুলিতেই খতম লস্কর জঙ্গি! ICU-তে জীবন যুদ্ধ জারি CRPF অফিসার চিতা চেতনের february 19, 2017

 

 

1487474284632.jpgনয়াদিল্লি: বান্দিপোরায় সেনা-জঙ্গি গুলির লড়াইতে আহত সিআরপিএফ অফিসারকে দেখতে হাসপাতালে গেলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। বর্তমানে হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন তিনি। গুলির লড়াইতে এক লস্করের শীর্ষ জঙ্গিকে খতম করেছেন তিনি। আর এখন চলছে নিজের জীবনের সঙ্গে কঠিন যুদ্ধ। সিআরপিএফ কমান্ডমেন্ট অফিসার চিতা চেতনের আরোগ্য কামনায় প্রার্থনা করছে গোটা দেশ।

গত মঙ্গলবার কাশ্মীরের বান্দিপোরায় সেনা-জঙ্গি গুলির লড়াই চলে। আর এই সংঘর্ষেই একাধিক গুলি লাগে ৪৫ ব্যাটেলিয়নের অফিসার চিতা চেতনের শরীরে। তাঁকে এয়ারলিফট করে এইমসে নিয়ে যাওয়া হয়। সিআরপিএফ প্রধান কে দুর্গা প্রসাদ জানান, সেদিন এনকাউন্টার চলাকালীন প্যারামিলিটারি এতটুকু না ভেবে সেনাবাহিনীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করে। গোপন সূত্রে খবর এসেছিল যে বান্দিপোরার গ্রামে লুকিয়ে রয়েছে জঙ্গিরা। তাদের লক্ষ্য করে সামনে থেকে ১৬ রাউন্ড গুলি চালান অফিসার চিতা চেতন। তাঁর গুলিতেই মৃত্যু হয় লস্কর নেতা আবু মুসাইবের।

জঙ্গিদের হাতে প্রচুর অস্ত্র থাকা সত্ত্বেও সামনে থেকে লড়াই করতে এতটুকু ভয় পাননি তিনি। মারাত্মকভাবে জখম হন তিনি। তাঁর হাত ভেঙে গিয়েছে, পেটে গুলি লেগেছে, চোখ ভেদ করে চলে গিয়েছে গুলি। এদিন রাতেই তাঁকে আইসিইউ-তে ভর্তি করা হয়। এই এনকাউন্টারে শহিদ হন তিন জওয়ান। চিতা চেতনকে সারিয়ে তুলতে সবরকমের সাহায্যের আশ্বাস দিয়েছে সরকার। সেরা চিকিৎসকদের দিয়ে তাঁর চিকিৎসা চলছে বলে জানিয়েছেন কিরেন রিজিজু।

জীবন যুদ্ধে তিনি জয়ী হবেন কিনা জানা নেই। তবু, তাঁর জীবনের অবদান সবসময় মনে রাখবে ভারত।

হিন্দুনববার্তা।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s