ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে নবীগঞ্জে রজত রায় নামে যুবক আটক

হিন্দুনববার্তা বাংলা ডেস্ক :২০.২০১৭.

1487589241260

হবিগঞ্জ:: পবিত্র কাবা শরীফের ছবির উপর মূর্তির ছবি প্রতিস্থাপন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করার অভিযোগে নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারের মুদি ব্যবসায়ী রজত রায়কে পুলিশ গ্রেফতার করেছে। পবিত্র কাবা শরীফের ছবির উপর মূর্তির ছবি প্রতিস্থাপনের কথা ফেসবুকের মাধ্যমে চারদিকে ছড়িয়ে পড়লে হাজার হাজার লোক ইনাতগঞ্জ মধ্য বাজারে রজত রায়ের দোকানের সামনে তার ফাঁসির দাবিতে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে।

এ সময় তার দোকান লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। স্থানীয় নেতৃবৃন্দ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করেন। পরে বিক্ষোভকারীরা রজতের বাড়িতে গিয়েও ইটপাটকেল নিক্ষেপ করে।  স্থানীয়রা জানান, গতকাল রবিবার দুপুরে রজত রায় ইনাতগঞ্জ বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানে পবিত্র কাবা শরীফের উপর হনুমানের মূর্তি প্রতিস্থাপন করে। এর বিরুদ্ধে বিক্ষোভ শুরু হলে খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) জিতেন্দ্র দেবনাথ ও নবীগঞ্জ থানার ওসি এম এম আতাউর রহমান ইনাতগঞ্জ বাজারে আসেন। পরে চন্ডিপুর গ্রামের আখল উল্লার বাড়ি থেকে বিকালে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।

1487589330339

ওসি জানান, রজত রায় ছবি প্রতিস্থাপন ও আপলোডের কথা স্বীকার করেছে। নবীগঞ্জ থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। বিকাল ৫টার দিকে হাজার হাজার লোক ইনাতগঞ্জ বাজারে বিক্ষোভ মিছিল করে ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিবাদ সভায় মিলিত হয়। খবর পেয়ে হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র ইনাতগঞ্জ বাজারে আসেন।

এ সময় তিনি বলেন, আইনের ঊর্ধ্বে কেউ নয়। রজত রায়কে গ্রেফতার করা হয়েছে। সন্ধ্যার পর হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফারুক হোসেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, হবিগঞ্জ জেলার সহকারী পুলিশ সুপার রাশেলুর রহমান রাসেল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন।

হিন্দুনববার্তা ডটকম।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s