আত্মঘাতী বিস্ফোরণে পাকিস্তানে তিন জঙ্গি-সহ মৃত ৮।

আত্মঘাতী বিস্ফোরণে পাকিস্তানে তিন জঙ্গি-সহ মৃত ৮।

1487683354914.jpg

 

হিন্দুনববার্তা বাংলা ডেস্ক. february 21.2017.

ফের আত্মঘাতী জঙ্গি আক্রমণের ঘটনা ঘটল পাকিস্তানে। মঙ্গলবার খাইবার পাখতুনখোয়া প্রদেশের চারসাড্ডা জেলার স্থানীয় একটি আদালতে হামলা চালায় জঙ্গিরা। ঘটনায় এক আইনজীবী-সহ পাঁচ জন নাগরিক মারা গিয়েছেন। পাশাপাশি নিরাপত্তারক্ষীদের গুলিতে হামলাকারী তিন জঙ্গিও মারা পড়েছে। এছাড়া আরও ১৫ জন আহত হয়েছেন। ঘটনার দায়স্বীকার করেছে জামাত-উল-আহরার।

জঙ্গি বিরোধী অভিযানে নয়া পন্থা সেনার

এদিন আদালত চত্বরে ঢোকার চেষ্টা করে তিনজন আত্মঘাতী জঙ্গি। প্রথমেই গুলি ও গ্রেনেড ছুড়তে শুরু করে। পাল্টা জবাব দেয় পুলিশ ও নিরাপত্তারক্ষীরা। গেটের মুখেই পুলিশের গুলিতে প্রাণ হারায় এক জঙ্গি। আদালত চত্বরে ঢোকার সঙ্গে সঙ্গে আরও এক জঙ্গি পুলিশের গুলিতে প্রাণ হারায়। তবে তৃতীয় জঙ্গি আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়।

শহরের এক বাসিন্দা মহম্মদ শাহজাদ বলেন, ‘যখন বিস্ফোরণটি ঘটে, আমি তখন আদালতের ভিতরে ছিলাম। প্রাণে বাঁচতে আমি ক্যান্টিনের দিকে ছুটে যাই। সেখানে তখন একাধিক মৃতদেহ পড়েছিল।’ ঘটনার সময় আদালত চত্বরে আইনজীবী, সাধারণ মানুষ এবং নিরাপত্তারক্ষী মিলিয়ে প্রায় শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। তাই মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ১০টি অ্যাম্বুল্যান্স।

পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ও প্রাক্তন বিশ্বকাপজয়ী পাক অধিনায়ক ইমরান খান টুইটারে গোটা ঘটনার নিন্দা করেছেন। এর আগেও একাধিকবার পেশোয়ারের নিকটে অবস্থিত চারসাড্ডায় জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। গত বছর মার্চে শাবকাদার অঞ্চলে একটি আত্মঘাতী বিস্ফোরণে মারা যান ১৭ জন।

হিন্দুনববার্তা বাংলা ডেস্ক

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s