জামায়াত নেত্রী রিজিয়া এখন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

লোহাগাড়ায় জামায়াত পরিচালিত একটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান অতিথি রিজিয়া রেজা চৌধুরী। তিনি তখন জামায়াত নেত্রী।

হিন্দুনববার্তা বাংলা ডেস্ক :  February 22.2017

1487688217405

জামায়াতের ইসলামীর বাংলাদেশের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা মমিনুল হক চৌধুরীর মেয়ে রিজিয়া রেজা চৌধুরী চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

রিজিয়া রেজা চৌধুরী এক সময় জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি সাতকানিয়া উপজেলা মহিলা জামায়াতের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এখন তিনি সাতকানিয়া লোহাগাড়া আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ড. আবু রেজা নদভীর স্ত্রী।

 

1487688168126

গোলাম আয়মের সঙ্গে নদভীর ফাইল ছবি।

নদভী গত সংসদ নির্বাচনের আগে ডিগবাজি দিয়ে জামায়াত ইসলামী থেকে আওয়ামী লীগে যোগদান করে এবং সংসদ সদস্য নির্বাচিত হন। অথচ এ নদভী জামায়াতে শীর্ষ নেতা যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত গোলাম আযমের ঘনিষ্ট্য সহচর ছিলেন।

জানাগেছে, প্রায় ২২ বছর পর সোমবার (২০ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত হয়েছে দক্ষিণ জেলা মহিলা লীগের সম্মেলন। সম্মেলনে সভাপতি হয়েছেন চেমন আরা তৈয়ব এবং সাধারণ সম্পাদক হয়েছেন শামীমা হারুন লুবনা এবং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন রিজিয়া রেজা চৌধুরী।

কমিটি গঠনের সময় চরম হট্টগোল বাঁধে। এ সময় সভাপতি পদ না পেয়ে সম্মেলনস্থলেই অজ্ঞান হয়ে পড়েন মহিলা লীগ নেত্রী শাহিদা আক্তার জাহান।

 

1487688195788

 

চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা লীগের সম্মেলন।

সোমবার নগরীর চকবাজারে আনিকা কমিউনিটি সেন্টারে মহিলা লীগের সম্মেলনের উদ্বোধন করেন মহিলা লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি বেগম সাফিয়া খাতুন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদক বেগম ফজিলাতুন্নেছা ইন্দিরা।

এ ব্যাপারে জানতে চাইলে রিজিয়া রেজা চৌধুরী পাঠক ডট নিউজকে  বলেন, আমি অনেক দিন যাবত নারীদের নিয়ে কাজ করছি। দল আমাকে মূল্যায়ন করেছে সে জন্য আমি কৃতজ্ঞ। আমি বিশ্বাস করতে পারছি না আমাকে এমন পদ দেয়া হয়েছে।

আপনার বাবার রাজনৈতিক মতাদর্শের সঙ্গে আওয়ামী লীগের রাজনৈতিক মতাদর্শের অনেক পার্থক্য রয়েছে- এক্ষেত্রে আপনার এই পদ পারিবারিক কোনো সমস্যা সৃষ্টি হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার আব্বা অনেক দিন যাবত সমাজের মানুষের জন্য কাজ করছে। নামাজ প্রতিষ্ঠার চেষ্টা করছে। আমরাও সমাজের পরিবর্তনের জন্য কাজ করছি। তারা একভাবে কাজ করছেন, আমরা অন্যভাবে কাজ করছি। এক্ষেত্রে কোনো সমস্যা হবে না। সবাই তো ভালো কাজই করছে।

তিনি বলেন, আমি নারীদের কল্যাণে কাজ করার জন্য সাতকানিয়া-লোহাগাড়া উপজেলায় সামাজিক ব্যাধি প্রতিরোধ ও নারী উন্নয়নে কয়েকটি সংগঠন প্রতিষ্ঠা করেছি, যার মাধ্যমে নারীদের উন্নয়নে কাজ করছি।

উল্লেখ্য, জামায়াতের সাবেক আমীর গোলাম আজমের এক সময়ের শীর্ষ ও জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত থাকা ড. আবু রেজা নদভী ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে সাতকানিয়া-লোহাগাড়া আসন থেকে এমপি নির্বাচিত হন।

হিন্দুনববার্তা বাংলা ডেস্ক :

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s