কংগ্রেসমুক্ত ভারত! পাঁচ র‍াজ্যের মধ্যে চারটি দখল করতে চলেছেন নরেন্দ্র মোদী?

গোয়া ও মণিপুর দখলের পথে বিজেপি?

1487900550547

 

হিন্দুনববার্তা বাংলা ডেস্ক: March 12.03.2017.

নয়াদিল্লি, ১২ মার্চ। পাঁচ রাজ্যে নির্বাচনে দেশের হৃদয়পুর হাতছাড়া হয়েছে কংগ্রেসের। পঞ্জাব জিতে রাহুল গান্ধীর মুখরক্ষা করেছেন ক্যাপ্টেন অমরেন্দ্র সিং। গোয়া ও মণিপুরে সংখ্যাগরিষ্ঠ দল হয়েছে কংগ্রেস। তবে ওই দুই রাজ্যে সরকার গড়তে মরিয়া চেষ্টা শুরু করেছে বিজেপি। সূত্রের খবর, ইতিমধ্যেই গোয়া ও মণিপুরে শরিক জোগাড় করে ফেলেছে নরেন্দ্র মোদীর দল।

মণিপুরে পাঁচ বছর আগেও বিজেপির প্রায় অস্তিত্ব ছিল না। অথচ এখন তারাই সরকার গড়তে চলেছে। মণিপুরে বিজেপির আসন সংখ্যা ২১। কংগ্রেসের হাতে ২৮টি। সরকার গড়তে চাই ৩১টি আসন। বিজেপি সূত্রে খবর, ন্যাশনাল পিপলস পার্টির চার বিধায়ককে পাশে পাচ্ছে তারা। পাশাপাশি তাদের শরিক দল রামবিলাস পাসোয়ানের দলও পেয়েছে একটি আসন। নির্দল বিধায়ক আসব উদ্দিনের সমর্থনও বিজেপি জোগাড় করে ফেলেছে বলে খবর। সংখ্যায় বলীয়ান হয়েই মণিপুরের রাজ্যপাল নাজমা হেপতুল্লার সঙ্গে সাক্ষাতের সময় চেয়েছে গেরুয়া শিবির।

 

 

1487855512442

 

গোয়ায় সম্ভবত প্রতিরক্ষামন্ত্রী মনোহর পর্রীকরকে মুখ্যমন্ত্রী করে শরিক জোগাড় করতে চলেছে বিজেপি। সেখানকার দলীয় নেতৃত্ব ইতিমধ্যেই পর্রীকরকে পরিষদীয় দলনেতা হিসেবে নির্বাচিত করেছেন। বিজেপি দাবি করেছে, তারা সমর্থন পেয়ে গিয়েছে। কংগ্রেসের একদা শরিক শরদ পাওয়ারের এনসিপি-ও গেরুয়া শিবিরের পাশে দাঁড়িয়েছে।

হিন্দুনববার্তা বাংলা ডেস্ক:

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s