রাজ্যে ‘জেহাদিদের বাড়বাড়ন্ত’, আরএসএসের নজরে পশ্চিমবঙ্গ।

রাজ্যে ‘জেহাদিদের বাড়বাড়ন্ত’, আরএসএসের নজরে পশ্চিমবঙ্গ।

1490332635551

হিন্দু নববার্তা ম্যাগাজিঙ নিউজ। ২৪.০৩.২০১৭.

ওয়েব ডেস্ক: আরএসএসের নজরে পশ্চিমবঙ্গ। সংগঠনের বার্ষিক সম্মেলনে প্রস্তাব পাস হল রাজ্য সরকারের বিরুদ্ধে। জেহাদিদের বাড়বাড়ন্ত, হিন্দুদের সংখ্যা কমা এবং ভোটব্যাঙ্কের জন্য দেশবিরোধী শক্তিকে  মদত জোগানোর অভিযোগ তোলা হয়েছে ওই প্রস্তাবে। কেন্দ্রকে ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

রাজ্য বিপন্ন হিন্দুরা। অভিযোগ করল RSS। তামিলনাড়ুর কোয়েম্বাতুরে সদ্য শেষ হয়েছে অখিল ভারতীয় প্রতিনিধি সভার বার্ষিক সম্মেলন। সেখানে গৃহীত প্রস্তাবে বলা হয়েছে, পশ্চিমবঙ্গে জেহাদিদের বাড়বাড়ন্ত, মুসলিম ভোটব্যাঙ্কের জন্য দেশবিরোধী শক্তিকে রাজ্য সরকারের মদত এবং হিন্দু জনসংখ্যার হ্রাস নিয়ে অখিল ভারতীয় প্রতিনিধি সভা (ABPS) গভীর উদ্বেগ প্রকাশ করছে।

একাধিক ঘটনার উল্লেখ করে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছে RSS। তাদের অভিযোগ, মালদহের কালিয়াচক থানা আক্রমণ করে ক্রাইম রেকর্ড পুড়িয়ে দেয় দেশবিরোধী জেহাদিরা। বর্ধমান বিস্ফোরণের তদন্তে সীমান্তে দুই পাশে বহু জঙ্গি মডিউলের খোঁজ পেয়েছে NIA। ধুলাগড়ে হিন্দুদের ওপর পরিকল্পিত হামলা, ভাঙচুর, লুঠপাট, শ্লীলতাহানি হয়েছে। হিন্দুদের ওপর সন্ত্রাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন তপশিলি জাতিভুক্তরা। মৌলবাদী শক্তির প্রভাবে পাঠ্যপুস্তকের আসল বাংলা শব্দগুলি বিকৃত করা হচ্ছে। একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে প্রথাগত সরস্বতী পুজো বন্ধের চেষ্টা করা হয়েছে।

রাজ্যে হিন্দুদের সংখ্যাও উদ্বেগজনকভাবে কমেছে বলে অভিযোগ সংঘের। তাদের দাবি, ১৯৫১ সালে রাজ্যের জনসংখ্যার ৭৮.৪৫% ছিল হিন্দু। ২০১১ সালে সেই হার কমে দাঁড়িয়েছে ৭০.৫৪%। এর বিরুদ্ধে গণজাগরণের আহ্বান জানিয়েছেন আরএসএস। আবেদন জানানো হয়েছে সচেতনতা বাড়ানোরও। প্রস্তাবনায় বলা হয়েছে,  ABPS রাজ্য সরকারকে বলছে সস্তা ভোটব্যাঙ্কের রাজনীতির ঊর্ধ্বে উঠে সাংবিধানিক দায়িত্ব পালন করুন। একইসঙ্গে কেন্দ্রীয় সরকারকে অনুরোধ, জাতীয় নিরাপত্তার স্বার্থে দেশবিরোধী জেহাদি শক্তির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক। পশ্চিমবঙ্গ সহ দেশের সব রাজনৈতিক দলের কাছে এই প্রস্তাবের প্রতিলিপি পাঠিয়ে দিয়েছে আরএসএস।

হিন্দু নববার্তা ম্যাগাজিঙ নিউজ। ২৪.০৩.২০১৭.

প্রকাশ : ২৪ ঘন্টা।

 

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s