মিঠুন চৌধুরী। প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান আদিবাসী পার্টির আনুষ্ঠানিক সম্মলনে বললেন।

হে আমার স্বাধীনতা ! কি হারালাম ? আর কি পেলাম। ওরা কারা?

1490515080027

the magazine news hindunobobarta. 26.03.2017.

ওরা কারা ! যারা সিলেটের শিব বাড়ী সহ দেশের বিভিন্ন স্হানে বোমা হামলায় আতংকিত করছে ! সিলেটের শিব বাড়ী ! সনাতন ধর্মালম্বীদের প্রাচীন বসবাসের আবাস স্হল । জঙ্গিরা সনাতনীদের টার্গেট করে শিববাড়ীতে বসবাস শুরু করেছিল !

সিলেটে এখন পর্যন্ত জঙ্গিদের হামলায় ৬ টি তাজা প্রাণ গেল । বাকী ৫০ / ৬০ জনের মত হাসপাতালে মুত্যুর সাথে যুদ্ধ করছে । এমন তো হবার কথা ছিল না ! আবার কেন সেই ২৫ শে মার্চের মত রক্তাক্ত হল বাংলাদেশ ?

অপরাধীরা আগে গোপনে হামলা চালাত । এখন ঘোষনা দিয়ে হামলা চালাচ্ছে । গত ৯ মার্চ ব্রাম্মণ বাড়ীয়ায় হেফাজতের আমীর ঘোষনা দিলেন- সুপ্রীম কোটের গ্রীক দেবীর মুর্তি না সরালে হিন্দুদের শান্তিতে থাকতে দেবে না । এর পর থেকেই দেশে একের পর অরাজকতা শুরু হল । দেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন ভঙ্গিতে শুরু হল সংখ্যালঘু নিধন ।

গত দুই দিন আগে জাতীয় প্রেস ক্লাবে একটি ইসলামীক গোষ্ঠী বাংলার  নব বর্ষের বিরুদ্ধে মানব বন্ধন করল । বাঙ্গালী সৃষ্টির  কালচার পালন না করার জন্য ওরা হুসিয়ারী দিল । ওরা কি বাংলাদেশের স্বাধীনতার পক্ষে নয় ?না বিপক্ষে? কোন সাহসে ! কোন খুটির জোরে ওরা এ গুলো করতে সাহস পাচ্ছে !

২০০৪ সালে রমনা বটমূলে বোমা হামলা তাহলে ওরাই করেছিল ?

৫০০ একরের মত জায়গায় ছিল রমনা কালী বাড়ীর ! আজ এ মন্দিরটি কোন ভাবে টিকে আছে নামে মাত্র ।
সিংহ ভাগ জায়গায় স্বাধীনতা স্তম্ভ ! বাকীটুকু রমনা পার্ক । নামে মাত্র জরাজীর্ণ অবস্হায় মন্দিরটি আছে । তাঁর উপর সরকারী হায়নাদের কালো থাবা । লুটপাট আর অরাজকতা !

কেন ৪৬ বছরের বাংলাদেশে রমনা কালী বাড়ী পূর্বের সৌন্দর্য ফিরে পেল না ? কমিটি আসে কমিটি যায় । কমিটি গুলোর কাজটা কি ? ওরা কি সরকারের মন রক্ষার্থে কমিটি করে ? কেন আমাদের কালী মাতার জায়গা সরকার নিয়ে যাবে ? কেন মন্দিরের পাশে বই মেলা হবে ? এতে কি মন্দিরের পবিত্রতা নষ্ট হয় না ? এই বই মেলাতে আসা হাজার মানুষ ব্রাত রুম করতে যায় রমনা মন্দিরে ! এ গুলো কিসের আলামত ?

বাংলাদেশে রাজনৈতিক ভাবে মুক্তিযুদ্ধা তৈরী হচ্ছে । একদল আওয়ামীলীগের মুক্তিযুদ্ধা আরেক দল বিএনপির মুক্তিযুদ্ধা । স্বাধীনতার এত দিনের মধ্য সংখ্যালঘুদের জন্য কোন রাজনৈতিক দল ছিল না বিধায় রমনা কালী বাড়ীতে নিহত শহীদদের আজও রাষ্ট্রীয় স্বীকৃত দেয়া হয় নাই ।

এ ভাবে চলতে পারে না ! আমরা আমাদের অধিকারের জন্য লড়তে হবে । নিজের প্রাপ্য টুকু বুঝে নিতে হবে । ৩০ লক্ষ শহীদের মধ্য ২৩ লক্ষ শহীদ ছিল সংখ্যালঘু সম্প্রদায়ের । সব দিয়েছি । সব হারিয়েছি । রাষ্ট্রের প্রাপ্য সন্মাণটুকু দিতে কৃপণতা কেন ?

তাই আসুন ! উচ্ছাস নয় ! অধিকার আদায় করি । সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াই । আমরা অন্যায় করব না, কিন্ত অন্যায় মেনে নেবার নাম কি অন্যায় করা নয় ?

আসুন স্বাধীনতার এ দিনে ৪৬ বছরের পুরোনো ডায়েরী থেকে হিসেব মেলাই । হে স্বাধীনতা কি স্বপ্ন দেখিয়েছিলে তুমি ? আর আজ আমরা কি পেলাম ?

কেন আমরা আওয়ামীলীগ- বিএনপির ছায়াতলে থাকব ? দুটোই লুন্টনের দল । আমাদের সব কিছু লুট করে আজ ওরা রাজা আর আমরা রাজত্বের বাইরে ।

আসুন এখনও সময় আছে ঘুরে দাঁড়াই । আমরা ঘুরে দাঁড়ালেই বুঝে নিতে পারব, আমাদের সকল অধিকার । স্বাধীনতা দিবসে এটাই হোক আমাদের অঙ্গিকার ।

1490515104126

 

মিঠুন চৌধুরী।
প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট
বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান আদিবাসী পার্টি আনুষ্ঠানিক সম্মলনে বললেন।

https://m.facebook.com/story.php?story_fbid=163193854201277&id=100015319909431

আমরা কিছুই পায়নি । বরং হারিয়েছি অনেক কিছু। দেবোত্তর সম্পত্তি থেকে শুরু করে হাজার হাজার সনাতনী পরিবার হারিয়েছি। বরাবরের মত আমরাই কুৎসিত রাজনীতি স্বীকার হয়েছি। স্বাধীনতা যুদ্ধের সময় আর বর্তমান প্রেক্ষাপটে মোট জনসংখ্যার কতভাগ সনাতনী সম্প্রদায় আগে ছিল, এখন কত আছে সেটা বিশ্লেষণ করলে বুঝা যায় কে বা কোন সরকার আমাদের স্বাধীন ভাবে বাঁচতে দিয়েছে। না কোন সরকারই আমাদের অস্তিত্বকে রক্ষা করতে পারে নাই! আগামীতে পারবে একথারও কোন ভিত্তি নেই!

1490515126787

দেশ কিন্তু ইরাক সিরিয়ার দিগে যাচ্ছে প্রথমে যখন ইরাক সিরিয়া যুদ্ধ শুরু হয় তখন সিয়া ছুন্নি তার পর হাতিয়ার করে নেয় নন মুসলিম  অর্থাৎ ইয়াজিদ, খ্রিস্টান্দের অত এব আমরা যারা বাংলাদেশি হিন্দুরা আছি তাদের সতর্ক থাকতে হবে এর জন্য আপনি প্রতিটি ডিস্টিকে মিটিং করতে হবে হিন্দুদের কে সতর্ক করে দিন সাথে সাথে হিন্দু যুবকদেরকেও সতর্ক করে দিন তোমরা প্রস্তুত থাক ১৯৭১ আবার সামনে আস্তে পারে আবার নতুন করে দেশ কে স্বাধীন করতে আর এবারের স্বাধীন হবে অখন্ড ভারতের স্বাধীন।

সিলেটে কথিত জঙ্গীরা অাতিয়া মহলে অবরূদ্ধ।অভিযান অব্যাহত। ৬জনের মৃত্যু কাদের হামলায় হয়েছ সেটা দিবালোকের ন্যায় পরিস্কার। সাংবাদিকদের উপর হামলা করতে । গিয়ে মরেছে রাস্ট্রযন্ত্রের কমর্চারীসহ নিরীহ পথচারী।

পাটা পুতাইলে মিলে যেমন মরিচ কে শেষ করে দেয়। তেমনি ভাবে আওয়ামীলীগ ও বিএনপি হিন্দুদের পিশে মারবে। সব কিছুর পর ওরা তো মুমিন ভাই।

the magazine news hindunobobarta. 26.03.2017.

 

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s