ভারতের মসনদে বসবেন ‘নরেনদাস’, ৪৫০ বছর আগে বলেছিলেন নস্ত্রাদামুস।

ভারতের মসনদে বসবেন ‘নরেনদাস’, ৪৫০ বছর আগে বলেছিলেন নস্ত্রাদামুস

FB_IMG_1483361128100

ওয়েব  ডেস্ক: ফরাসি দার্শনিক নস্ত্রাদামুস। ভবিষ্যৎদ্রষ্টা তিনি। হিসাবে কখনও ভুল করেছেন। আবার হুবহু মিলিয়ে দিয়েছেন বহু বিষয়। ভারতের ভবিষ্যৎ নিয়েও গণনা করেছিলেন তিনি। প্রায় ৪৫০ বছর আগের সে কথা। বলেছিলেন নরেন্দ্র মোদিকে নিয়েও। নস্ত্রাদামুসের ভারত সম্পর্কে সেই ভবিষ্যৎবাণীর ইংরেজি তর্জমা করেছেন প্রখ্যাত সাংবাদিক-ঐতিহাসিক ফ্রাঁসোয়া গতিয়ের। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে সেই ব্লগ।

গতিয়ের-এর ব্লগ অনুযায়ী, নস্ত্রাদামুস বলেছিলেন গুজরাতে জন্ম হবে ভারতের ‘সুপ্রিম লিডার’-এর। তাঁর বাবা হবেন একজন চা বিক্রেতা। তাঁর নাম হবে ‘নরেনদাস’ (নরেন্দ্র)। গুজরাতের তিনবারের মুখ্যমন্ত্রী হবেন তিনি। তাঁর সময়ে ব্যবসা-বানিজ্যে বিরাট উন্নতি করবে এই রাজ্য। এই ব্যক্তির হাত ধরে এশিয়া মহাদেশে শিরোনামে উঠে আসবে ভারত। নস্ত্রাদামুসের লেখায় ছিল বিজেপির কথাও। এমনটাই বলছে গতিয়ের-এর ব্লগ। ‘দ্য পলিটিক্যাল গ্রুপ অব হিন্দুস’ নামে একটি দল ২১ শতকে ভারতে রাজত্ব করবে, বলেছিলেন নস্ত্রাদামুস। বিজেপিকে সেই দলই বলছেন গতিয়ের।

হিন্দু ধর্ম ভারতের জন্য কেন ভাল, তা নিয়েও লিখেছিলেন তিনি। ৩৭০ আর্টিক্যাল, রামমন্দির, কাশ্মীর রক্ষা সবই ছিল নস্ট্রাদামুসের লেখায়। প্রায় ১০ বছর ধরে এক সাদা চামড়ার মহিলার শাসনকালে দেশে দারুণ অব্যবস্থা তৈরি হবে। তাঁর সঙ্গে লড়াই করেই দেশের মসনদে বসবেন নরেনদাস।তবে হিন্দুদের বিশ্বাসে আঘাত করলে ক্ষমতা হারাতে হতে পারে মোদিকে সে বার্তাও দিয়েছেন তিনি।

the magazIne news hIndunobobarta 29.03.2017.

প্রকাশ : সংবাদ প্রতিদিন,

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s