ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’ হিসেবে গড়ে তোলার মধ্যে কোনও ভুল নেই: যোগী।

ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’ হিসেবে গড়ে তোলার মধ্যে কোনও ভুল নেই: যোগী।

1491569614739

নয়াদিল্লি: ভারতকে ‘হিন্দু রাষ্ট্রে’ পরিণত করার মধ্যে কোনও ভুল নেই। বুধবার মুখ্যমন্ত্রী হওয়ার পর প্রথমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটাই বললেন যোগী আদিত্যনাথ। তিনি বলেন, ‘হিন্দু রাষ্ট্র গড়ার ধারণার মধ্যে ভুল কিছু নেই’। সু্প্রিম কোর্টও হিন্দুত্বকে ‘ওয়ে অফ লাইফ’ হিসেবে ব্যাখ্যা করেছে।

উত্তরপ্রদেশের মসনদে বসার পর বুধবারই প্রথম টেলিভিশনে সাক্ষাত্কার দেন যোগী। আর সেখানে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করেন। বলেন, দেশের জন্য নরেন্দ্র মোদী যেভাবে আত্মত্যাগ করছেন, তা যোগীদের তুলনায় কোনও অংশে কম নয়। পাশাপাশি তিনি বলে, রাজনীতিটা যোগীদের জন্য ভোগীদের জন্য নয়।

স্কুলে যাতে ভালভাবে পড়াশোনা করানো হয়, সেদিকে নজর দিতে হবে বলে জানান আদিত্যনাথ। ছাত্রছাত্রীদের বিদেশি ভাষা শেখার উপর জোর দিতেও বলেন। ক্ষমতায় আসার কিছুদিনের মধ্যেই কৃষকদের জন্য ঋণ মকুব করেছেন তিনি। উত্তর প্রদেশে নির্বাচনের আগে এই অ্যাজেন্ডা দিয়ে বিজেপি প্রচার শুরু করে।

সাম্প্রতিক বিতর্ক নিয়ে তিনি বলেন, সমালোচকদের মুখ তিনি কোনওভাবেই বন্ধ করতে পারবেন না। কিন্তু, যা করার তিনি করবেন উন্নয়নের জন্য। অর্থাৎ ২০১৯-এর লোকসভা নির্বাচনে বিজেপির অ্যাজেন্ডা কী হতে চলেছে, তা একপ্রকার ওই সাক্ষাত্কার থেকে আদিত্যনাথ স্পষ্ট করে দিলেন বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

the magazIne news hIndunobobarta 07.04.2017.

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s