মুসলিমদের উন্নয়ন ভুলে শুধু ইফতার পার্টি করেছেন মমতা: ত্বহা সিদ্দিকি।

মুসলিমদের উন্নয়ন ভুলে শুধু ইফতার পার্টি করেছেন মমতা: ত্বহা সিদ্দিকি।

1491571818644

কলকাতা: মাথায় হিজাব দিয়ে এবং ইফতার পার্টিতে অংশ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মন জয় করেছিলেন মমতা। সেই কারণেই ভোট বাক্সে তৃণমূল কংগ্রেসকে সমর্থন জানিয়েছিল সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়। কিন্তু ক্ষমতায় আসার পর মুসলিমদের উন্নয়নের জন্য তেমন কিছুই করেনি তৃণমূল কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এমনই অভিযোগ করেছেন পিরজাদা ত্বহা সিদ্দিকি।

রাজ্যের জেলাগুলিতে প্রশাসনের উচ্চপদে ঠাই দেওয়া হয়নি কোনও সংখ্যালঘুকে। একইসঙ্গে রাজ্যের সংখ্যালঘু দফতরটিকেও কোনও মুসলিমের হাতে ছেড়ে দেওয়া হয়নি। এই বিষয়গুলি নিয়ে প্রশ্ন তুলেছেন ফুরফুরা শরিফের প্রধান ত্বহা সিদ্দিকি। তাঁর কথায়, “বামদের সময় থেকে মুসলিমদের বঞ্চনা করা হচ্ছে। কেউ মুসলিমদের উন্নয়নে কিছুই করেনি।” একইসঙ্গে তাঁর আর অভিযোগ, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সংখ্যালঘু উন্নয়ন দফতর নিজের অধীনে রাখলেও উন্নয়নের জন্য বিশেষ কিছুই করে উঠতে পারেননি। মুসলিম কারো হাতে অই দফতর ছেড়েও দেননি।” বাম আমলেও একই চিত্র দেখা গিয়েছে বলে অভিযোগ করেছেন ত্বহা সিদ্দিকি। “ক্ষমতায় থাকাকালীন বামফ্রন্ট সরকার আনিসুর রহমানকে মাদ্রাসা মন্ত্রী করলেও পরে বদল করা হয়,” অভিযোগ ত্তুলেছেন ত্বহা।

রাজ্যে সংখ্যালঘু তোষণ(বিশেষত মুসলিম) নিয়ে বারবার মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুলেছে বিরোধী বিজেপি। কখনও আবার বামাদের মুখেও শোনা গিয়েছে একই সুর। এই বিষয়ে ত্বহা সিদ্দিকি বলেছেন, “মমতা বন্দ্যোপাধ্যায় মুনাজাত করে, ইফতার পার্টি করে এবং প্রতিশ্রুতির বন্যা বইয়ে মুসলিমদের মন জয় করেছেন। কাজের কাজ কিছুই হয়নি।” তৃনমূল কংগ্রেসের আমলে রাজ্যে শতকরা দুই ভাগ উন্নয়ন হয়েছে কিনা সেই বিষয়ে সন্দেহ রয়েছে বলে মন্তব্য করেছেন পিরজাদা ত্বহা।

the magazIne news hIndunobobarta 07.04.2017.

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s