বিজেপিকে রুখতে কংগ্রেসের সঙ্গে জোট চাইছে তৃণমূল।

বিজেপিকে রুখতে কংগ্রেসের সঙ্গে জোট চাইছে তৃণমূল।

1492164313958

নয়াদিল্লি: বামেদের সঙ্গে জোট বেধে লড়াই করে আহামরি কিছুই হয়নি। বছর ঘুরতেই মোহভঙ্গ হয়েছে কর্মীদের। কাঁথি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনেই আলাদা আলাদা লড়াই করেছে দুই দল। এবার পুরনো জোট সঙ্গী তৃণমূলের কাছেই ফিরতে চাইছে কংগ্রেস। সূত্রের খবর কংগ্রেসের হাত ধরতে আপত্তি নেই মমতার।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর ভারত সফরের অনুষ্ঠানে যোগ দিতে গত সপ্তাহে দিল্লি গিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শারীরিক অসুস্থতার জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেননি কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। কিন্তু সূত্রের খবর, চলতি সপ্তাহের মঙ্গলবার মমতাকে ফোন করেন সোনিয়া। প্রায় ২০ মিনিট কথা হয়েছে দুই ব্যক্তির মধ্যে। বিজেপি ঠেকাতে ফের জোটবদ্ধ হতে দুই পক্ষই রাজি হয়েছেন বলে খবর। দিল্লিতে সংসদ ভবনে গোলাম নবি আজাদ, আহমেদ প্যাটেলের সঙ্গে বৈঠক করেন মমতা। তখনই জোটের বিষয়ে এক আলোচনা হয় বলেও জানা গিয়েছে সূত্র মারফত। কংগ্রেস এবং তৃণমূলের জোটে শরিক হতে রাজি সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব। তিনিও মমতার সঙ্গে জোটের বিষয়ে কথা বলেছেন। এক মঞ্চে লড়াই করতে রাজি রয়েছেন উত্তর প্রদেশের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী।

দেশে বিজেপির উত্থান ঠেকাতে দরকার ধর্ম নিরপেক্ষ জোট। কংগ্রেসকে ছাড়া তা কিছুতেই সম্ভব নয় বলে মনে করছে বিজেপি বিরোধী সব রাজনৈতিক দল। আগে কংগ্রেসকে বাদ দিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা হলেও তা সফল হয়নি। সেই কারণে এবার বিবাদ ভুলে সবাই একজোট হওয়ার কথা ভাবতে শুরু করেছে। চলতে বছরের শেষের দিকে গুজরাট ও হিমাচল প্রদেশে ভোট। আগামী বছরে মধ্যপ্রদেশ, কর্ণাটক, ছত্তিশগড় ও রাজস্থানে ভোট রয়েছে। ২০১৯ লোকসভার আগে বিধানসভা নির্বাচনগুলিতে বিজেপির বিজয় রথ আটকাতে মরিয়া বিরোধী শিবির।

হিন্দু নববার্তা ম্যাগাজিঙ নিউজ ১৪.০৪.২০১৭.

ভালো লাগলে শেয়ার করুন।

প্রকাশ :

kolkata 24×7

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s