জঙ্গি হামলার পরিকল্পনা ফাঁস, পুলিশের নজরে ২০০০ মাদ্রাসা-মসজিদ।

জঙ্গি হামলার পরিকল্পনা ফাঁস, পুলিশের নজরে ২০০০ মাদ্রাসা-মসজিদ।

1492859326769

ওয়েব ডেস্ক: দিল্লি ও উত্তরপ্রদেশের বিভিন্ন অঞ্চলে নাশকতার ছক কষে গ্রেপ্তার হয়েছে পাঁচ যুবক। ধরা পড়েছেন এক ইমামও। এরপর থেকেই নিরাপত্তার নজরদারি বাড়ানো হল উত্তরপ্রদেশের অন্তত ২০০০ মাদ্রাসা ও মসদিজগুলিতে।

নাশকতার পরিকল্পনা বানচাল করে সম্প্রতি গ্রেপ্তার করা হয় ওই পাঁচ যুবককে। এই পাঁচজনই মাদ্রাসার ছাত্র। এছাড়া ঘটনায় গ্রেপ্তার হয়েছেন এক ইমামও। এরপরই পুলিশের স্ক্যানারে ওই রাজ্যের মাদ্রাসা ও মসজিদগুলি। প্রায় শ’পাঁচেক মাদ্রাসা আছে রাজ্যে। আছে ১৫০০ মজসিদ। এগুলির উপর গোপনে নজরদারি চালানো হবে। জঙ্গি হানার সম্পর্কে সতর্ক থাকতেই এই পদক্ষেপ।

বৃহস্পতিবারই ওই পাঁচ যুবককে গ্রেপ্তার করা হয়। এরা সকলেই ফয়জান নামে ওই ইমামের ঘনিষ্ঠ ছিল। আটক করা হয়েছিল আরও বেশ কয়েকজন যুবককে। মূলত ইমামই এদেরকে নাশকতার কাজে প্ররোচিত করেছিল বলে জানা যাচ্ছে। উত্তরপ্রদেশ অ্যান্টি টেরর স্কোয়াডের জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, এই যুবকরা দিল্লি ও উত্তরপ্রদেশের বিভিন্ন অঞ্চলে জঙ্গি হামলার ছক কষেছিল।টেরর মডিউলের সঙ্গে তাদের যে যোগাযোগ ছিল, তার প্রমাণও মিলেছে। পাওয়া গিয়েছে আইএস জঙ্গিগোষ্ঠীর কিছু কাগজপত্রও। আটক যুবকদের কয়েকজনকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে আগামী ছয় মাস তাদের গতিবিধির উপর নজর রাখবে নিরাপত্তা এজন্সি। খুব স্বাভাবিকভাবেই এরপর নিরাপত্তাকর্মীদের নজরে পড়ে মাদ্রাসাগুলি। পড়াশোনার আড়ালে সেখানে আর কী কী কাজ চলছে তার উপরই নজর রাখা হবে। বিজনোরের এসপি আজয় সাহানি জানিয়েছেন, গোপনে এই ধর্মীয় প্রতিষ্ঠানগুলির কাজকর্মে নজর রাখা হবে। পাশাপাশি সাধারণ মানুষও যেন দেশের সুরক্ষার স্বার্থে এগিয়ে আসেন। কোনওরকম নাশকতা সম্পর্কে জানতে পারলেই তা যেন জানানো হয়, এই আবেদনও করেছেন তিনি।অল্পবয়সিরা যাতে সহজেই মৌলবাদে প্রভাবিত না হয়ে পড়ে, তার জন্য অভিভাবকদেরও পদক্ষেপ নিতে অনুরোধ করা হয়েছে পুলিশের তরফে।

হিন্দু নববার্তা ম্যাগাজিঙ নিউজ ২২.০৪.২০১৭.

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s